সাধারণ মানুষের কথা ভেবে রাজ্যের বড়োসড়ো সিদ্ধান্ত, প্রতিটি রাজ্যবাসী পড়ুন

2771
- Advertisement -

Image Source : Google

কোভিডের চিকিৎসা করতে গিয়ে হাসপাতাল গুলোর আকাশছোঁয়া বিল নিয়ে সরব গোটা রাজ্য সহ দেশের মানুষ। মানুষের অসহায়তার সুযোগে মোটা মুনাফা লুটছে হাসপাতাল গুলি এমনটাই অভিযোগ ওঠার পর থেকে নড়েচড়ে বসলো রাজ্য স্বাস্থ্য দফতর। জারি করলো নয়া নির্দেশিকা।

- Advertisement -

সেখানে জানানো হলো, রোগী ভর্তির সঙ্গে সঙ্গে অগ্রিম ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবেনা। যদি রোগীর কাছে টাকা সেই মুহূর্তে না থাকে তাহলে১২ ঘন্টা সময় দিয়ে চিকিৎসা শুরু করে দিতে হবে। যদি ১২ ঘন্টা পরেও রোগীর পরিবার টাকা না দিতে পারে তাহলে এক ঘন্টার মধ্যে রোগীকে নিয়ে যাওয়ার জন্য জানাতে পারে সংশ্লিষ্ট নার্সিং হোম। এছাড়াও প্রতিদিনের বিলের পরিমান সহ সমস্ত ডিটেলস রোগীর পরিবারকে ফোনে মেসেজ বা whats app এ জানাতে বলা হয়েছে।

এছাড়াও পিপিই কিট বাবদ দৈনিক অতিরিক্ত ১০০০ টাকার বেশি চার্জ করা যাবেনা এবং হ্যান্ড স্যানিটাইজার থেকে শুরু করে যাবতীয় সেফটি ইকুইপমেন্ট ওই এক হাজার টাকার মধ্যেই ঢোকাতে হবে এবং কোন টেস্টের জন্য ২০০০ টাকার বেশি হলে তা রোগীর পরিবারকে আগে থেকে জানাতে হবে। এই একগুচ্ছ নয়া নির্দেশিকা মানুষকে কিছুটা স্বস্তি দেবে বলে মনে করছে রাজ্যসরকার। তবে পরিস্থিতি কতটা নাগালের মধ্যে আসবে তা বলবে সময়।

আরোও পড়ুন :