লকডাউন সংক্রান্ত ফের বড় ঘোষণা রাজ্য সরকারের, প্রতিটি রাজ্যবাসী পড়ুন

4020
- Advertisement -

ছবি : প্রতীকী

দীর্ঘ লকডাউনের পরেও রোখা যায়নি করোনাভাইরাসকে বরং দিন দিন আরো ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমন। দেশ জুড়ে রোজ আক্রান্তের সংখ্যা বাড়ছে ৬০,০০০ করে যা ভাবাচ্ছে স্বাস্থ্যকর্তাদের। পশ্চিমবঙ্গেও করোনার গ্রাফ ঊর্ধমুখী। অন্যদিকে আর লকডাউন করা সম্ভব নয় সরকারের পক্ষে। সুতরাং সপ্তাহে দুদিন গোটা রাজ্যকে লকডাউন করে ভাইরাসের চেন কে ভাঙার চেষ্টায় রাজ্য সরকার। তবে নানা গেরোয় তাও হয়ে উঠছেনা ঠিকঠাক ভাবে।

- Advertisement -

কখনো ধর্মীয় অনুষ্ঠান, কখনো মানুষের দাবি সব মিলিয়ে ঘোষণা করেও বাতিল হয়ে যাচ্ছে লকডাউনের দিন। আগস্টের শুরুতেই গোটা মাস জুড়ে কোন কোন তারিখ লকডাউন হবে তা জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু ঈদ, রাখি, ১৫ই আগস্ট ইত্যাদি নানান অনুষ্ঠানের কথা ভেবে লকডাউনের দিন এলোমেলো হয়। তবে এবার জানা যাচ্ছে ২৮শে আগস্টও রাজ্যে হবেনা লকডাউন।

যদি ২৮ তারিখ লকডাউন হয় তাহলে মাসের শেষদিকে পরপর ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, এমনটা হলে বিপাকে পড়বে মানুষ। সেইজন্যই মানুষের কথা ভেবে সরকার ঘোষণা করেছে চলতি মাসের ২০,২১, ২৭ এবং ৩১ তারিখেই লকডাউন থাকবে। ২৮ তারিখের পরিবর্তে যেহেতু কোন নতুন তারিখ ঘোষণা করা হয়নি সেহেতু বোঝাই যাচ্ছে ঐদিনের পরিবর্তে অন্য কোনদিন লকডাউন হবেনা।

আরোও পড়ুন :