এক রাতেই কমিয়ে ফেলুন কোমরের বাড়তি চর্বি এই ঘরোয়া পদ্ধতিতে

305
- Advertisement -
ছবি : প্রতীকী

আজকালকার যুগে অতিরিক্ত ওজন প্রায় বেশিরভাগ মানুষেরই দেখা যায়। মানুষের দৈনন্দিন জীবনযাপনের এবং তাঁদের উল্টো পাল্টা খাবার খাওয়ার অভ্যাসই তাঁদের মোটা হয়ে যাওয়ার প্রধান কারণ বলে মনে করছেন ডাক্তাররা। তবে এই মোটা মানুষদের মধ্যে অনেকে এমন রয়েছেন, যাঁরা নিজেদের এই অতিরিক্ত ওজন নিয়ে চিন্তিত, কিন্তু এই বাড়তি ওজন কমানোল জন্য কখনোই জিমে যেতে চান না অথবা ডায়েট কন্ট্রোলও করতে চান না। তাঁরা সবসময়ই ওজন কমানোর জন্য সহজ উপায় খোঁজেন। এবার এই মানুষদের জন্যই এক আশার আলোর কথা শুনিয়েছেন মেডিক্যাল জার্নাল অফ অস্ট্রেলিয়ায় প্রকাশিত একটি সাম্প্রতিক গবেষণাপত্র। গবেষণাপত্রটিতে এমন এক ঘরোয়া পানীয়ের কথা বলা হয়েছে যার সাহায্যে আপনি রাতারাতি কোমরের চর্বি কমিয়ে ফেলতে পারবেন।

- Advertisement -

জেনে নিন কিভাবে তৈরি করবেন এই পানীয়? গবেষণাপত্র জানিয়েছে, অতি সহজে বাড়িতে বসেই তৈরি করে নেওয়া যাবে এই প্রাকৃতিক পানীয়টি। আসুন জেনে নেওয়া যাক এই পানীয় তৈরীতে কি কি লাগবে —
২ চা চামচ ভিনিগার নিন (অ্যাপেল সিডার ভিনিগার হলে ভাল হয়),
১টি মৌসম্বির রস নিন,
১ চা চামচ মধু নিন।
এবার জেনে নিন কী করতে হবে। প্রথমে এই তিনটি উপাদান ভাল করে মিশিয়ে নিন। তারপর পান করে নিন সেই মিশ্রণ। আপনি সবচেয়ে ভাল ফল পাবেন, যদি রাত্রের খাবার খাওয়ার ঘন্টাখানেক আগেই এই মিশ্রণটি পান করতে পারেন।

গবেষণাপত্রটি আরও দাবি করেছে যে, এই পানীয় একেবারে গ্যারান্টি সহকারে কোমরের চর্বি কমাতে সাহায্য করবে। আপনার যদি এখনো বিশ্বাস না হয় তাহলে , রাত্রে ঘুমোতে যাওয়ার আগে একবার কোমরের মাপ নিয়ে রাখুন। তারপর ওই পানীয় খেয়ে রাত্রে ঘুমনোর পর সকালে উঠে নিজের কোমরের মাপ নিয়ে দেখুন। দেখবেন, অন্তত এক সেমি হলেও কমে গিয়েছে আপনার কোমরের মাপ। কয়েক সপ্তাহের মধ্যেই রোগা হতে পারবেন আপনি। ডাক্তাররা জানিয়েছেন যে, এই প্রাকৃতিক মিশ্রণ শরীরে জমে থাকা চর্বিকে গলিয়ে বর্জ্যের সঙ্গে শরীরের বাইরে বার করে দেয়। এর ফলে এই উপায় ব্যবহার করলে অতি দ্রুত আপনার কোমরের চর্বি কমে যাবে।

আরোও পড়ুন :