সরকারি কর্মীদের কড়া নির্দেশিকা, জেনে নিন বিশদে

14547
আরোও পড়ুন :
Image Source : Google

রাজ্যের মুখ্যমন্ত্রী এবার এলটিসি নিয়ে বিশেষ সতর্ক হলেন। এলটিসির খাতে শুধুমাত্র ট্রেন বা বিমানের ভাড়া ছাড়া কেউ যদি বেড়াতে গিয়ে হোটেল অথবা খাওয়াদাওয়ার মতো কোনো বাড়তি খরচ করে, তাহলে তাকে আগামী ৩০ নভেম্বরের মধ্যে ওই অতিরিক্ত খরচ করা টাকা ফেরত দেওয়ার জন্যে নির্দেশিকা জারি করা হয়েছে। নতুবা তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত রাজ্য সরকারের।

আরোও পড়ুন :


নির্দেশিকা জারি করে পুজো মরসুমে সরকারি কর্মীদের বেড়াতে যাওয়ার খরচে লাগাম টানে নবান্ন। জারি করা নির্দেশিকায় নবান্নের তরফ থেকে স্পষ্ট ভাবে এলটিসির সুবিধা ভোগ করতে গেলে কিছু করণীয় বিষয় সম্পর্কে জানানো হলো। প্রথমত, সরকার যে যাতায়াত খরচ দেবে তা পেতে হলে বাস, ট্রেন, বা বিমানের সংশ্লিষ্ট কাউন্টার থেকে বা অনলাইনে বুক করতে হবে। তার ফটিকপি সরকারকে জমা দিতে হবে। কোনও ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট কাটলে সেই পয়সা সরকার দেবে না।

Loading...

সরকারি কর্মচারীরা মূলত চার বছর অন্তর দেশে বা বিদেশেও বেড়াতে গেলে যাতায়াত খরচ সরকার থেকে পায়। তবে অর্থদপ্তর বলছে হিসাব অনুসারে যাতায়াত খরচ ছাড়াও এই খাতে আরো বেশি টাকা ব্যয় হচ্ছে তাদের পিছনে, যা আটকাতেই মাননীয় মুখ্যমন্ত্রীর এই নির্দেশিকা।



আরোও পড়ুন :