প্রথমবার মিলনের আগে অবশ্যই যে বিষয়গুলি মাথায় রাখবেন, জেনে নিন বিস্তারিত

225
- Advertisement -


ভারতবর্ষের মতো দেশে যেখানে যৌনতা নিয়ে মানুষের মধ্যে সাংঘাতিক ট্যাবু রয়েছে এবং যেখানে ‘সেক্স এডুকেশন’ নিয়ে কারোরই কোন।মাথাব্যথা নেই সেখানে প্রথমবার মিলনের আগে অবশ্যই মাথায় রাখা উচিত কিছু খুঁটিনাটি বিষয়। একেই নীল ছবির আসক্ত হয়ে মানুষের মনে বিকৃত যৌনতার বাড়বাড়ন্ত দেখা যায়। তবে নিজের সঙ্গী বা সঙ্গিনীকে খুশি করার জন্য এবং নিজের।প্রথম মিলনের অভিজ্ঞতাকে আরো সুন্দর করার জন্য কিছু জিনিস মাথায় রাখা অবশ্যই উচিত।

- Advertisement -

১) মানসিক প্রস্তুতি: প্রথমবার মিলনের আগে দুজনেরই মানসিক প্রস্তুতি প্রয়োজন যাতে মিলনের পরে কোনোরকম হীনমন্যতা গ্রাস না করে। কারণ ঝোঁকের মাথায় মিলনের পরে যদি কোনোরকম হীনমন্যতা আসে তাহলে তার প্রভাব পড়তে পারে সম্পর্কে। সুতরাং আগে থেকেই মানসিকভাবে প্রস্তুত থাকা প্রয়োজন।

২) কন্ডোমের ব্যবহার: ঝোঁকের মাথায় কিছু করে বসার আগে অবশ্যই নিশ্চিত হোন যে এই মিলনে কন্ডোম ব্যবহার করবেন বা অনাকাঙ্খিত প্রেগনেন্সির কোনোরকম সম্ভাবনা নেই।

৩) লুব্রিক্যান্ট রাখুন: প্রথমবার মিলনের আগে অবশ্যই কাছে লুব্রিক্যান্ট রাখুন। প্রথমবার মিলনের পর ব্যথা প্রশমনে লুব্রিক্যান্ট খুবই দরকারি।

৪) পরস্পরের পছন্দকে সম্মান করুন: মিলনের সময় অবশ্যই দুজনের মধ্যে ভালো বোঝাপড়া থাকা জরুরি। একজনের যেটা পছন্দ সেটা অন্যজনের পছন্দ নাও হতে পারে। সুতরাং একে অন্যের পছন্দ বা ইচ্ছেকে সম্মান দিন।

৫) ফোরপ্লে করুন: মিলনের আছে দীর্ঘসময় ফোরপ্লে করুন। তাড়াহুড়ো করবেন না। মনে রাখবেন সুন্দর ফোরপ্লে আপনার প্রথমবার মিলনের অভিজ্ঞতা কে আরো সুন্দর করে তুলতে পারে।

আরোও পড়ুন :