পুলিশের হাতে গ্রেফতার বিনোদ

174
- Advertisement -

ছবি : প্রতীকী

ভুয়ো কলসেন্টার খুলে অন্যের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে অন্য অ্যাকাউন্টে চালান করে দেওয়ার মতো ঘটনা প্রায়ই রোজই দেশের কোথাও না কোথাও ঘটছে। আর এমন তোলাবাজদের ধরতে নাজেহাল অবস্থা পুলিশের। তবে এবার রিজেন্ট পার্ক থানার পুলিশ গ্রেফতার করলো কুখ্যাত তোলাবাজ শেখ বিনোদকে। কলকাতা শহরে একাধিক ভুয়ো কলসেন্টার খুলে টেলি কলার ভাড়া করে মানুষের ব্যাংক থেকে টাকা চুরি করছিল বিনোদ।

- Advertisement -

এর আগেও একাধিবার জেলের ঘানি টানা হয়ে গেছে তার। তবে শেষবার জেল থেকে বেড়িয়ে নির্মাণশিল্পে হাত দিয়েছিলেন তিনি। বাঁশদ্রোনি তে সোনালী পার্কের একটি নির্মাণকে কেন্দ্র করেও তাঁর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এসেছে। পূর্ব পুটিয়ারীর একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের আনন্দ কুমার নামের এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো হয়েছিল কলকাতার চমন ঘোষ নামের এক ব্যক্তির অ্যাকাউন্টে। এই চমন ঘোষ আবার শেখ বিনোদের ড্রাইভার। তাকে জেরা করে পুলিশ জানতে পেরেছে বিনোদই চমনকে এই অ্যাকাউন্টটি খুলতে বলেছিল।

এসব ছাড়াও যাদবপুর এলাকায় একাধিক ম্যাসাজ পার্লারের আড়ালে লুকিয়ে চলতো দেহব্যবসা। আর এসবের কেন্দ্রে ছিল বিনোদই। বিনোদের শাগরেদরা বলছে অবশ্য অন্য কথা। তাদের মতে সম্প্রতি শাসক দল ছেড়ে যাওয়া এক বিধায়কের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল বিনোদের। সেইজন্যই অন্য এক নেতার আদেশেই পুলিশ তাকে গ্রেফতার করেছে। তবে দক্ষিণ কলকাতার ডেপুটি কমিশনার বিশ্বজিৎ ঘোষ সেসব দাবি নস্যাৎ করে দিয়ে জানিয়েছেন তোলাবাজি সংক্রান্ত বিষয়ে বহুদিন ধরেই পুলিশের নজর ছিল বিনোদের ওপর।

আরোও পড়ুন :