Breaking News | ভারতের চাপে জঙ্গি সংগঠন গুলোকে নিষিদ্ধ ঘোষণা করল পাকিস্তান সরকার

534
আরোও পড়ুন :
Image Source : Google

অবশেষে ভারতের চাপের কাছে পরাজয় স্বীকার করল পাকিস্তান। সূত্রে জানা গেছে যে, ইসলামাবাদ এবার হাফিজ সইদকে নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে। জানা গেছে, আজ পাক সরকারের জাতীয় নিরাপত্তা পরিষদের একটি বৈঠক বসেছিল, আর সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, হাফিজ সইদকে সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হবে। শুধু হাফিজ সইদই নয়, তার সংগঠন জামাত-উদ-দোয়া এবং ফালা-ই-ইনসনিয়তকেও পাকিস্তান নিষিদ্ধ করবে বলে জানা গেছে। তবে শুধু যে ভারতের কাছে চাপেই পড়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাই নয়, আন্তর্জাতিক চাপ বাড়ার ফলেই এবার এই সিদ্ধান্ত নিতে চলেছে ইমরান খানের সরকার। তবে, ইমরান সরকার হাফিজ সইদকে নিষিদ্ধ ঘোষণা করলেও পুলওয়ামা ঘটনায় জড়িত মূল চক্রী মৌলানা মাসুদ আজহারের বিরুদ্ধে কিন্তু কোনও পদক্ষেপ এখনও নেওয়া হয়নি।

আরোও পড়ুন :

সিদ্ধান্ত তো দূরের কথা, আজ জাতীয় নিরাপত্তার পরিষদের বৈঠকে তাকে নিয়ে কোনও রকম আলোচনাই করেনি ইমরান খানের সরকার। জানা গেছে যে, পাকিস্তানের পঞ্জাবের বাহাওয়ালপুরে ১৬ একর জমির উপর অবস্থিত জামিয়া-সুভানাল্লা মসজিদে এখনও বহাল তবিয়তে আত্মঘাতী জঙ্গিদের ট্রেনিং করাচ্ছে মাসুদ আজহার এবং তাঁর ভাইয়েরা। আরও জানা গেছে যে, এদিনের এই নিরাপত্তা পরিষদের বৈঠকে সরকার পাকিস্তানের সেনাদের যে কোনও পরিস্থিতিতে ভারতের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য প্রস্তুত থাকতে বলেছে।

Loading...

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনে প্রকাশিত খবর থেকে জানা গেছে যে, এদিন জাতীয় নিরাপত্তার ওই বৈঠকে কাশ্মীরে ঘটে যাওয়া ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা নিয়েও আলোচনা করেছে সে দেশের সরকার। শুধু আলোচনাই সার, এর বিরুদ্ধে এখনও কোনও কার্যকরী কোনও ভূমিকা গ্রহণ করেনি ইমরান খানের সরকার।

- Advertisement -
আরোও পড়ুন :