আপনার কাছের মানুষরাই আপনাকে হিংসা করে, বুঝতে পারবেন এই ৬ টি লক্ষন দেখে

1686
- Advertisement -
ছবি : প্রতীকী

আপনি কি আপনার জীবনে সফল হয়েছেন? কাজের ক্ষেত্রে সাফল্যে, পরিবারে সুখ, এ সবকিছুতে শান্তি পাওয়ায় আপনি মানসিক ভাবে অনেকটাই তৃপ্ত হয়েছেন। আপনার চার পাশে তাকিয়ে দেখার সময় হয়তো সত্যিই আপনার হয় না। কিন্তু এসবের মধ্যেই আপনি কি কখনো টের পেয়েছেন, কিছু কিছু মানুষের হয়তো আপনাকে ঘিরে অনেক হিংসা রয়েছে। কিছু কিছু হিংসার চোখ আপনাকে সবসময় ঘিরে রেখেছে,কুড়ে কুড়ে খাচ্ছে আপনার ভিতরটা। যাঁরা আপনাকে হিংসা করেন, আপনি তাঁদের এখন খুব সহজেই খুঁজে বার করতে পারেন। কিন্তু এমন বহু মানুষও রয়েছেন, যাঁরা মুখে হাসি থাকে কিন্তু মনে হিংসা ভর্তি। কিন্তু একটাই সমস্যা এঁদের সহজে আপনি চিহ্নিত করতে পারবেন না। মনস্তত্ত্ব বিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট ‘দ্য মাইন্ডস জার্নাল’ জানিয়েছে যে,শুধু কয়েকটি লক্ষণ দেখেই আপনি চিহ্নিত করতে পারেন এই সব গোপন হিংসাকিরীদের।

- Advertisement -

আসুন দেখে নিই এক ঝলকে দেখে নেওয়া যেতে পারে এই লক্ষণগুলি—
১. লক্ষ রাখুন, কেউ যদি আপনাকে অনুকরণ করে তাহলে তাহলে বুঝবেন আপনাকে গোপনে হিংসা করেন তাহলে, গোপনে হিংসাকিরী ব্যক্তিদের এটা প্রাথমিক লক্ষণ।

২. খেয়াল রাখবেন, কেউ অযথা আপনার স্তুতি করছেন কিনা। তাঁদের মনের গোপনেই কিন্তু লুকিয়ে থাকে গোপন ঈর্ষার।

৩. আপনি কিছুতে সাফল্য পেলে কেউ যদি আপনার সাফল্যকে ছোট করে দেখেন, তাহলে জানবেন, তিনি আপনাকে হিংসা করে।

৪. কেউ যদি সবসময়ই আপনার খুঁত ধরেন, এমন লোকজন থেকে আজই সাবধান হয়ে যান! এঁরা কিন্তু আপনার প্রতি মনে মনে হিংসার নোংরা জাল বুনছেন।

৫. খেয়াল রাখবেন, আপনার পিছনে কেউ কোনও ভুলভাল খবর রটাচ্ছেন কি না। যদি তাই হয়, তাহলে সেই গুজব যে ছড়িয়েছে আগে তাঁকে খুঁজে বের করুন। তারপরেই জানা যাবে যে তিনি কোনও গোপন হিংসা থেকে থেকেই এমন কান্ড ঘটাচ্ছেন।

৬. কেউ যদি আপনাকে উপদেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই সেই ব্যক্তি গোপনে হিংসা করজ বেশি।

আরোও পড়ুন :