ধর্ষণের জন্য দায়ী ফেসবুক, চাঞ্চল্যকর অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে

86
- Advertisement -
Image Source : Google

এতদিল গ্রাহকদের তথ্যচুরিতে নাম জড়িয়েছিল তার। এবার নাম জড়ালো সোজা ধর্ষণের বিরুদ্ধে। দোষী আর কেউ নয়, ফেসবুক। এক অভিনব কেসে ফাঁসলো এই সোশ্যাল মিডিয়া সাইটটি। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ১৫ বছর বয়সী এক তরুণীর পরিচয় হয় এক ব্যক্তির সাথে। তরুণীর কথা অনুযায়ী সেই ব্যক্তি তার অনেক বন্ধুর সাথে মিউচাল ফ্রেন্ড ছিল বলেই সে তাকে একসেপ্ট করে। কিন্তু এরপর সে ব্যক্তি তাকে শুধু ধর্ষণই করে এবং তাকে পাচার করে যৌন ব্যবসায় নিয়োজিত হতে বাধ্য করে।

- Advertisement -

এই ঘটনার জন্য ফেসবুককেই দায়ী করেছেন সে তরুণী। ধর্ষণের শিকার হওয়ার ঘটনায় ফেসবুকের বিরুদ্ধে মামলাও করেছেন সে যুক্তরাষ্ট্রের টেক্সাসে হাউসটনের ডিস্ট্রিক্ট কোর্টে। তার কোন ধারনাই ছিল না যে সেক্স ট্র্যাফিকাররাও থাকতে পারে সোশ্যাল মিডিয়ায়। তাকে যৌন নির্যাতন ও ধর্ষণের শিকার হতে হয়েছে।

ফেসবুক পরিচয় যাচাই না করেই অ্যাকাউন্ট চালানোর ব্যবস্থা করায় এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ সে তরুণীর। তিনি বলেন, ফেসবুক কর্তাদের বোঝা উচিৎ যে এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নাবালিকাদের সঙ্গে খারাপ ঘটনা ঘটতে পারে। বিভিন্ন সংবাদমাধ্যমের পক্ষ থেকে এ মামলার বিষয়ে ফেসবুকের মন্তব্য চাওয়া হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো জবাব দেয়নি ফেসবুক।

আরোও পড়ুন :