বিষ্ণুপুরের যৌনপল্লীতে এক যৌনকর্মীর করোনা পজেটিভ ঘিরে এলাকায় চাঞ্চল্য

1480
- Advertisement -


এবার করোনার থাবা বিষ্ণুপুরের যৌনপল্লীতে গত বৃহস্পতিবার বিষ্ণুপুর পৌর এলাকার গোপালগঞ্জের যৌনপল্লীতে এক যৌনকর্মীর করোনা পজেটিভ ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা যায় প্রথমে জ্বরের উপসর্গ থাকায় লালা রসের নমুনা সংগ্রহ করার পর বাঁকুড়া মেডিকেলের কোভিড ল্যাবে তা পাঠানো হল ৯ ই জুলাই ওই যৌন কর্মীর রিপোট আসে পজেটিভ। যৌনপল্লীতে করোনা ছাপ পড়ায় নড়েচড়ে বসে জেলা প্রশাসন।

- Advertisement -

আক্রান্ত মহিলাকে ওইদিনই ওন্দা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। বিষ্ণুপুর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে এলাকায় ওই মহিলা সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করা হয়। এলাকাটিকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে। তড়িঘড়ি বাঁশের বেড়া দিয়ে মুড়ে ফেলা হয়। দুই দিকের রাস্তা বাঁশ দিয়ে শিল করে দেওয়া হয়। ওই যৌনপল্লিতে যাতায়াত নিষিদ্ধ করা হয়। বিষ্ণুপুর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে এলাকার বাসিন্দাদের আগামী সাতদিন বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার বারই ঘটনা জানা জানি হওয়াতেই তড়িঘড়ি এলাকাটিকে সেনিটাইজ করা হয়। এদিন সকাল থেকে দমকল কর্মীরা এলাকার রাস্তাঘাট, ড্রেন, কলতলা দেওয়াল সেনিটাইজ করে। এই যৌনপল্লীতে কোরোনা কিভাবে ঢুকে পড়ল তা নিয়ে চিন্তায় প্রশাসন। স্থানীয়দের মতে জেলা ও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বহিরাগতরা যাতায়াত করেন পাশাপাশি অন্যান্য এলাকা থেকে বহু যৌন কর্মী এখানে যাতায়াত করেন। বেশ কিছু যৌনকর্মীরা তাদের মধ্যে থেকে এই যৌনপল্লীতে সংক্রমণ ঘটিয়েছে বলেই প্রাথমিক অনুমান স্থানীয় বাসিন্দাদের।

আরোও পড়ুন :