Breaking News | পাকিস্তান ক্রিকেট টিম কে নির্বাসিত করলো ক্রিকেট কন্ট্রোল বোর্ড

9797
- Advertisement -
Image Source : Google

পুলওয়ামাতে সিআরপিএফ জওয়ানদের কনভয়ের উপর আত্মঘাতী জঙ্গি হামলার ফলে পাকিস্তানের বিরুদ্ধে যখন গোটা দেশ ক্ষোভের আগুনে ফুঁসছে, তখন অন্যদিকে দেশের সরকার জানিয়ে দিলো যে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তাঁরা আর পাকিস্তানের সঙ্গে কোনো সৌহার্দ্যে পূর্ণ সম্পর্ক রাখবে না। দেশের অনেক ক্রিকেটারই পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে বলেছেন যে, খেলাধুলোর ক্ষেত্রেও পাকিস্তানকে বয়কট করা হোক।

- Advertisement -

এমন কথা শোনার পর, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি, নেলসন ম্যাণ্ডেলার একটি উদাহরণ টেনে বলেন যে, “খেলাধূলা সম্পূর্ণ অন্য ব্যাপার, রাজনীতির সাথে খেলাধুলো কখনো না জড়ানো উচিত বলেই আমার মনে হয়” এই মন্তব্যর বিরুদ্ধে এবার ‘মানি’ কে একহাত নিয়ে ভারতীয় বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরসের প্রধান “বিনোদ রাই” বলেন যে, ১৯৭০ থেকে ১৯৯১ সাল পর্যন্ত মোট ২১ বছর বর্ণ বৈষম্যকে সমর্থন করার জন্য, দক্ষিণ আফ্রিকাকে নির্বাসনে যেতে হয়েছিল, এবার “আমি চাই পাকিস্তান ও নির্বাসনে যাক”। খেলাধুলো থেকেও পাকিস্তানকে চির নির্বাসনে পাঠাতে চান “বিনোদ রাই”।

এছাড়াও তিনি বলেন যে, “বিশ্বকাপে পাকিস্তানের সাথে না খেললে, সেটা শুধু পায়ে গুলি করার মতো কাজ না করে একজোট হয়ে সব ক্রিকেট খেলিয়ে আমাদের উচিৎ পাকিস্তানের সঙ্গে সমস্ত রকমের সম্পর্ক ত্যাগ করা।”

আরোও পড়ুন :