আবার সাম্প্রদায়িক মন্তব্য করে বিতর্কে জয় ব্যানার্জি, পড়ুন বিস্তারিত

379
- Advertisement -
Image source : Google

আরো একবার বিতর্কে জড়ালেন বিজেপি নেতা জয় ব্যানার্জি। হাওড়ার জনতা মজদুর ট্রেড ইউনিয়নের মিটিংয়ে এসে তিনি দাবি করেন বর্তমানে ভারতে মুসলিমের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫% এবং পাকিস্তান ও বাংলাদেশে হিন্দুদের সংখ্যা কমতে কমতে দাঁড়িয়েছে ৩ শতাংশতে।

- Advertisement -

এদিন একাধিক বিতর্কিত মন্তব্য করেন জয়। তিনি বলেন, “আমরা মায়ের দুধ খেয়ে পার্টি করি। মোদী- শাহ শিখিয়েছেন আমাদের; যে মানুষের সাথে থাকো; মানুষের সেবা করো ও মানুষের সুখদুঃখের সাথী হও। তিনি আরও বলেন; দেশ ভাগের সময় ৭% মুসলিম এই দেশ ছেড়ে যান নি; একইভাবে ২৭% অমুসলিম সম্প্রদায়ের মানুষ পাকিস্থান ছেড়ে; এইদেশে আসেন নি”।

এখানেই থেমে না থেকে তিনি বলেন, “এরপরে ১৯৫০ সালে লিয়াকৎ চুক্তি অনুযায়ী দুই দেশের সংখ্যালঘুদের সুরক্ষা পাওয়ার কথা। ভারতে সেটা তারা পাচ্ছে; কিন্তু পাকিস্থান, বাংলাদেশে সেটা হচ্ছে না। তাই এদেশের ৭% মুসলিম বেড়ে আজকে ৩৫% হয়েছে। আর ওই ২৭% কমে ৩% নেমে এসেছে। তাই এই মানুষগুলো রাতের অন্ধকারে পালিয়ে এসেছে; আশ্রয় নেওয়ার জন্য। এদের নাগরিকত্ব দিতে হবে”

জয়ের এমন কথার পর থেকেই স্বাভাবিক ভাবেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রে এসেছিলেন জয়। এখন তাঁর বক্তব্যকে কেন্দ্র করে বিরোধীরা সুর চড়াতে শুরু করেছে।

আরোও পড়ুন :