ষষ্ঠী থেকে দশমী ! মেয়েদের জন্য রইলো এই ৫ দিনের সেরা ফ্যাশন টিপস

1359
আরোও পড়ুন :
Image Source : Google

বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো এখন দোরগোড়ায় উঁকি মারছে। এই সময় সবাই সবথেকে সুন্দর হয়ে নজর কাড়তে চায়। কিন্তু এরজন্য সবার দরকার সঠিক গাইডেন্স। আর এবার সেই গাইডেন্স দিতে তৈরি আছেন কলকাতার মেকাপ আর্টিস্ট গার্গী সিং।

আরোও পড়ুন :


প্রথমেই আমাদের সকলের উচিত ৮-১০ গ্লাস জল খাওয়া যাতে শরীর ডিহাইড্রেট না হয়ে যায়। পুজোর ব্যস্ততায় ক্লিনজিং এবং টোনিং ভুললে চলবেনা। নিয়ম করে এগুলো করে যেতে হবে যাতে এর এফেক্ট আপনার ত্বকে না পড়ে। এখন রোদ দেখা যাওয়ায় আপনি যে মেকআপ করে বেরোচ্ছেন তা নষ্ট হওয়ার সম্ভাবনা থেকে যায়। সেদিকে আপনাকে নজর রাখতে হবে।

Loading...

সবার প্রথমে স্কিনকে ডিপ ক্লিন করে নিতে হবে। যে কোনো মেডিক্যাল স্টোরে নিউট্রজিনার ক্লিনার পাবেন যেটি খুব ভালো। মেডিক্যাল স্টোরে পাওয়া কটন বল দিয়ে স্কিন পরিষ্কার করে নিতে পারেন। এরপর সবথেকে যেটা প্রয়োজনীয় জিনিস সেটা হল ফাউন্ডেশনের ব্যবহার। ফাউন্ডেশন মেকআপের একটি অতি প্রয়োজনীয় উপাদান। আপনার স্কিন কমপ্লেকশন অনুযায়ী হাফ টোন মেকআপ করুন যাতে ঘেমে গেলেও আপনাকে কালো না লাগে। তবে যদি নিজের সৌন্দর্য্যে দিয়ে অন্যকে ঘায়েল করতে চান সেক্ষত্রে অবশ্যই মাস্কারা ব্যবহার করতে হবে। এক্ষত্রে কোনো নামিদামি কোম্পানির আইলাইনার বা আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে যেটা আপনাকে শ্যুট করবে।



পুজোয় সবার মাঝে নিজেকে আকর্ষণীয় করে তুলতে অবশ্যই ঠোঁটের যত্ন নিতে হবে। নিজের পছন্দের ব্র্যান্ডের লিপস্টিক ব্যবহারের পাশাপাশি সেটাকে টেকসই করার জন্য রোজ রাতে বরোলিন ঘষতে পারেন এরফলে আপনার ঠোঁট মোলাম থাকবে এবং লিপস্টিক লং লাস্ট করবে। মনে রাখবেন ঠোঁট আপনার সৌন্দর্যের অন্যতম একটি উপাদান।

Gargi Singh

আসুন এবার আলোচনা করি পুজোর প্রত্যেকদিনের সাথে আপনি কিভাবে নিজেকে তৈরি করবেন।

ষষ্ঠী:- ষষ্ঠীর দিন হালকা ব্রাউন বা সোনালী রঙের শেডস ট্রাই করতে পারেন। এমন একটি শেডস পছন্দ করবেন যাতে সেটি গলে না যায় এবং আপনি সারাদিন ধরে নিজের মেকআপ ধরে রাখতে পারেন।

সপ্তমী:- পছন্দের ড্রেসের সাথে স্মোকি আইশ্যাডো ট্রাই করতে পারেন। পছন্দের ড্রেসের সাথে মানানসই মেকআপ আপনাকে অন্যদের থেকে আলাদা করবে।

অষ্টমী:- অষ্টমীর লুকে একটু স্মুজি আই লুক ব্যবহার করতে পারেন। স্মুজি আই ভীষণ ভাবে অন্যকে আকর্ষণ করে। নিজের পছন্দের জামাকাপড়ের সাথে স্মুজি আই খুব ভালো যায়। এতে আপনাকে গ্ল্যামারাস লাগবে ভীষন ভাবে।

নবমী:- নবমীতে সবাই চায় একটু আলাদা রকমভাবে সবার সামনে প্রেজেন্ট করতে। সেক্ষত্রে একটু হলো আইলুক ট্রাই করে দেখতে পারেন। পছন্দের জামাকাপড়ের সাথে সোনালী রঙের শেডস ব্যবহার করতে পারেন। যাতে অন্যদের থেকে নিজেকে আলাদা ভাবে নজর কাড়তে পারেন।

দশমী:- দশমীতে অবশ্যই সাদা বা লাল রংয়ের কোনো ড্রেস পড়ে দেখতে পারেন। এক্ষত্রে লাল বা গোলাপি রঙের কোনো শেডস ব্যবহার করতে পারেন যাতে অন্যের নজর কাড়তে পারেন সহজেই।

এই রইলো কিছু টিপস। পুজোর দিনগুলোতে নিজেকে সাজিয়ে তুলুন সবার মনের মতো করে আর হয়ে উঠুন অনন্য।

আরোও পড়ুন :