সুন্দর হওয়ার সেরা ১৬ টি বিউটি টিপস, শুধুমাত্র মহিলাদের জন্য

3490
আরোও পড়ুন :
Image Source : Google

অন্যের সামনে কিভাবে নিজেকে সম্পূর্না রূপে মেলে ধরবেন? কিভাবে আপনি সহজেই হয়ে উঠবেন সকলের মধ্যমণি? এই সম্বন্ধিত কয়েকটি বিউটি টিপস আমরা এর আগেই আপনাদের জানিয়েছি। এই পোস্টে সেগুলি ছাড়াও আরো কিছু নতুন টিপস দেবো আপনাকে। আচ্ছা এখানেও বলে রাখি যে, এই টিপসগুলিও কেবলমাত্র মহিলাদের জন্যেই।

আরোও পড়ুন :


-যদি আপনার কাছে নেইলপলিস রিমুভার না থাকে তবে ক্লিয়ার কালারের নেইল পলিস এর উপর লাগিয়ে নিন। তারপর কটন দিয়ে তুলে ফেলুন। দেখবেন পুরোনো নেইল পলিশ উঠে গিয়েছ।

Loading...

-চোখের পাতার বেইজ হিসেবে কন্সিলার লাগাতে পারেন।



– স্ট্রেইটনার দিয়ে চুল আয়রন করার সময় কম তাপমাত্রায় করবেন তাহলে চুলের ক্ষতি কম হবে।

-ত্বক থেকে মৃত কোষ তুলে ফেলুন। এটা আপনি সঠিক উপায়ে মুখ করে ধোয়ার মাধ্যমে করতে পারেন। এটা আপনার শরীরের অপ্রয়োজনীয় তেল এবং শুষ্কতা অপসারণ করে আপনার ত্বককে তুলবে প্রাণবন্ত।

-ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য আপনার প্রতিদিন একটি ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। বিশেষ করে শীতকালে আপনার ময়েশ্চারাইজার দিনে অন্তত দুই থেকে তিনবার ব্যবহার করা উচিত। এটি ব্যবহারে আপনার শুষ্ক ত্বক আবার মসৃণ হয়ে উঠবে।

-সব সময় পরিষ্কার মেক-আপ ব্রাশ নেয়ার চেষ্টা করবেন এতে মুখে ব্যাকটেরিয়ার আক্রমণে ব্রন হওয়ার আশঙ্কা কমে যাবে।

-সানস্ক্রিন ত্বকের যত্নের একটি অপরিহার্য উপাদান। এটি আপনার ছোট বয়স থেকেই করা উচিত। এটি এমন একটি পদ্ধতি যেটা সূর্যের রশ্মি দ্বারা আলোড়ন সৃষ্টি করে এবং আপনার ব্রণ দূর করতে সাহায্য করে। শীতকালে এবং মেঘলা আবহাওয়ায় এটি অবশ্যই করা উচিত।

-শুষ্ক ঠোঁট আপনার ক্ষতির অনেক কারণ হতে পারে। এজন্য আপনি আপনার ঠোঁটের সৌন্দর্য রক্ষার জন্য লিপ জেল ব্যবহার করতে পারেন।

-শীতকালে আপনার চামড়া শুষ্ক হয়ে যায়। আপনার ত্বকের স্নিগ্ধতা ফিরে পেতে হিউমিডীফাইয়ার/শুষ্কতা অপসারণ যন্ত্রটি ব্যবহার করতে পারেন।

-আপনি যদি অপর্যাপ্ত পরিমাণে ঘুমান তাহলে আপনার ত্বক ফ্যাকাসে, নিস্তেজ এবং শুষ্ক দেখাবে। তাই আপনাকে প্রতি রাতে অবশ্যই কমপক্ষে সাত থেকে আট ঘণ্টা ঘুমাতে হবে। এটা আপনার ত্বকের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

-আপনার খাদ্য তালিকায় ভিটামিন সমৃদ্ধ খাবার রাখুন। এটা আপনার ত্বককে প্রভাবিত করে। পরিমিত পরিমাণে ভিটামিন এ এবং ই সমৃদ্ধ ফল এবং শাক সবজি নিয়মিত গ্রহণ করুন। চর্বি ও তৈলযুক্ত খাবার গ্রহণ থেকে বিরত থাকুন, এটা আপনার ত্বকে ব্রণ সৃষ্টি করতে পারে।

-প্রতিদিন বাইরে থেকে ফিরে এসে জলের লবণ ও লেবুর রস দিয়ে ১০ মিনিট পা ভিজিয়ে রাখুন। তারপর পা ধুয়ে ফেলুন। পায়ে কোন দুর্গন্ধ থাকবে না।

-বডি লোশন লাগানোর সব চেয়ে উৎকৃষ্ট সময় হল স্নানের পর পর। কেননা এ সময় স্কিন সহজে লোশন শোষণ করে নেয়।

-৩/৪ মাস পর পর আইলাইনার এবং মাশকারা বদলে ফেলবেন।

-মুখে সব সময় ক্রিমি ক্লিঞ্জার ব্যবহার করবেন। কেননা জেলগুলো ত্বক শুষ্ক করে দেয়।

-এক গ্লাস জলের মধ্যে বরফ দিয়ে ওর মধ্যে মধু, লেবু এবং পুদিনা পাতা দিন৷ সেই জলটা পান করুন৷ এতে ত্বকের চমক বাড়বে।

আরোও পড়ুন :