বাঁকুড়া জেলায় নিরাপত্তা রক্ষির গুলিতে মৃত্যু ডাকাতের

873
- Advertisement -


অনিরুদ্ধ সরকার, বাঁকুড়া : কারখানার নিরাপত্তারক্ষীর গুলিতে মৃত্যু হল এক ব্যাক্তির। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকা জুড়ে। স্থানীয় সুত্রে জানা যায় শুক্রবার রাত্রি নাগাদ বড়জোড়া ব্লকের ঘুটগোড়িয়া এলাকায় থাকা বেসরকারি এক্সপেন্ডেবল এন্টারপ্রাইস নামক একটি লৌহ ইস্পাত খারখানায় ডাকাতি করতে ঢুকে ছিল ১০-১২ জনের অনুপ্রবেশকারীদের দল। সেই সময় ওই কারখানার কর্মরত বন্ধুকধারি নিরাপত্তারক্ষীরা বাধা দিলে ওই অনুপ্রবেশকারির দল তাদের ওপর চড়াও হয়ে পাল্টা আক্রমণ করে।

- Advertisement -

প্রথমে ইট পাটকেল ছুড়তে শুরু করে এবং না পেরে ভোজালি,ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালাতে উদ্যোত হলে, অবস্থা বেগতিক দেখে এক নিরাপত্তারক্ষী নিজেকে বাঁচাতে বন্ধুক থেকে গুলি ছোঁড়েন। সেই গুলি গিয়ে এক দুষ্কৃতির বুকে লাগলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে মৃত ওই দুষ্কৃতির নাম প্রশান্ত লোহার। তার বাড়ী ঘুটগেড়িয়ার লোহার পাড়া এলাকায়।

সংশ্লিষ্ট বড়জোড়া থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে এদিন বাঁকুড়া সম্মেলনী মেডিকেলের মর্গে ময়না তদন্তের জন্য পাঠায়। জেলা পরিষদের কর্মাধক্ষ্য সুখেন বিধ জানান বড়জোড়া এলাকায় অনেক কারখানা রয়েছেন। এরকম ঘটনা এই প্রথম বারের মতো ঘটল। ডাকাতির উদ্যেশ্যেই ঢুকেছিল বলে মনে করছি। ওই বহিরাগত দল নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালালে প্রাণে বাঁচতে এক নিরাপত্তারক্ষী বাধ্য হয়ে গুলি চালায় আর সেই গুলিবিদ্ধ হয়ে এক দুষ্কৃতির মৃত্যু হয়েছে। কারখানা তরফেও অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত করছে বড়জোড়া থানার পুলিশ।

আরোও পড়ুন :