পাকিস্তানে ঢুকে জঙ্গি সংগঠন খতম করার পক্ষে ভারতকে সায় দিলো আমেরিকা

16447
- Advertisement -
America Welcomes India To End Pakistani Violence
Image Source: Google

বৃহস্পতিবার দুপুরে সিআরপিএফ জওয়ানদের কনভয়ের উপর ভয়াবহ হামলার ফলে ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ান শহিদ হয়ছেন। এই ভয়াবহ ঘটনার মাত্র ৭২ ঘণ্টার মধ্যেই ভারতকে আত্মরক্ষার জন্য সমর্থন জানাল আমেরিকা।

- Advertisement -

জানা গেছে, শুক্রবারই আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা “জন বল্টন” ভারতের নিরাপত্তা উপদেষ্টা “অজিত দোভালকে” এই সমর্থন সংক্রান্ত একটা বার্তা দিয়েছেন। জানা গেছে এই দুই অফিসারের মধ্যে পুলওয়ামায় ঘটে যাওয়া ভয়াবহ হামলা নিয়ে অনেকক্ষণ কথাবার্তা চলে। আলোচনায় মার্কিন অফিসার ভারতের আত্মরক্ষার অধিকারের বিষয়ে সমর্থন জানিয়েছেন বলেই জানা গেছে। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জন বল্টন বলেছেন যে, এই ভয়াবহ হামলার পর অন্তত দু’বার তার সাথে অজিত দোভালের কথা হয়েছে। জন জানিয়েছেন যে, ভারতের আত্মরক্ষা অধিকার আছে বলে সবসময়ই মনে করে আমেরিকা, এর পাশাপাশি পাকিস্তানের প্রতিও আমেরিকার স্পষ্ট বার্তার কথা জানিয়েছেন আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা “জন বল্টন”, তাই হামলার পর থেকেই আমেরিকা পাকিস্তানকে সন্ত্রাসবাদকে মদত দেওয়া বন্ধ করার দাবি জানিয়ে আসছ।

জনের বক্তব্য প্রকাশিত হওয়ার আগে হোয়াইট হাউসের স্টেট সেক্রেটারি “মাইক পম্পিও” জানান যে, সন্ত্রাসবাদকে শেষ করার জন্য এবার পাকিস্তানকে উদ্যোগ নিতে হবে। নিজের ট্যুইটার অ্যাকাউন্টে মাইক লিখেছেন যে, সন্ত্রাস মোকাবিলায় আমরা সবসময়ই ভারতের পাশে আছি। সন্ত্রাসবাদীরা আর যাতে পাকিস্তানের মাটিকে ব্যবহার না করতে পারে তার ব্যবস্থা তাদেরকেই করতে হবে। হামলার পর ট্যুইট করে মার্কিন রাষ্ট্রদূত “কেনেথ জাস্টার” এই ঘটনায় শহিদদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন, তিনি লিখেছেন যে, আমি ‘জম্মু ও কাশ্মীরে ঘটে যাওয়া এই ভয়াবহ জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল, জঙ্গি দমনে আমরা সবসময়ই ভারতের পাশে আছি।’

আরোও পড়ুন :