ছত্রপতি শিবাজিকে অপমান, নেটিজেনদের ক্ষোভের মুখে অক্ষয় কুমার

126
- Advertisement -
Image Source : Google

সময়টা একটু ‘ব্যাড ই হয়ে গেছে ‘গুড নিউজ’ চবুর অভিনেতা অক্ষয় কুমারের। একের পর এক খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। যদিও তাঁর ছবি ‘গুড নিউজ’ ভালো ব্যবসা করছে তার সত্ত্বেও নতুন বছরে বিতর্কের শিকার হচ্ছেন অক্ষয় কুমার। ইতিমধ্যে এক বিজ্ঞাপনের জন্য তার নামে এফআইআর দায়ের করলো নেটিজেনরা। কি ছিলোএই বিজ্ঞাপনটি?

- Advertisement -

একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে ছত্রপতি শিবাজির ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। সেখানে দেখা গিয়েছে, যুদ্ধ জিতে মারাঠা সেনা রাজ্যে ফিরেছে। কিন্তু তাদের জামাকাপড় নোংরা। তা নিয়ে মহিলারা মন্তব্য করছেন নানারকম। তখনই শিবাজীবেশি অক্ষয় বলছেন, “মহারাজের সেনা শক্রুদের ধোলাই করতে জানে, আর নিজেদের জামাকাপড়ও।”

নেটিজেনরা ‘শিবাজী’ কে অপমান করার অভিযোগ এনেছে এই বিজ্ঞাপন দেখার পর।
তাদের বক্তব্য, “ভিডিওয় শুধু শিবাজি নয়, মারাঠা যোদ্ধাদেরও অপমান করেছেন অক্ষয়। যোদ্ধাদের নিয়ে কৌতুক করেছেন তিনি।” সেই কারণে অক্ষয় ও ওই ডিটারজেন্ট পাউডারকেও বয়কট করার দাবি করেছেন নেটিজেনরা।

তাদের অনেক লেখনীর মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অক্ষয় কুমারের প্রতি। লিখেছেন, ‘মারাঠা বীরকে নিয়ে কৌতুক করার জন্য অক্ষয়ের ক্ষমা চাওয়া উচিত।’ অনেকেই ডিটারজেন্ট পাউডারের কোম্পানির সমস্ত পণ্য বয়কট করার দাবি জানান । কেউ লিখেছেন, ‘অক্ষয় কুমার কি এইভাবে মুঘল ও ব্রিটিশ সেনার নিয়েও এমন কৌতুক করতে পারবেন?’ অক্ষয়ের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যদিও অক্ষয় কোনওরকম বক্তব্য রাখেননি এনিয়ে। তবে বিষয়টি নিয়ে তার বিরুদ্ধে ওরলি থানায় অভিযোগ দায়ের হয়েছে ইতিমধ্যে।

আরোও পড়ুন :